Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সিটিজেন চার্টার
বিস্তারিত

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ (ওজোপাডিকোলি:)

সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন্স চার্টার)

কাঠালিয়া বিদ্যুৎ সরবরাহ, ওজোপাডিকোলি, কাঠালিয়া।

১.          ভিশন ও মিশনঃ

            রুপকল্প (Vision):  নিরাপদ, নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ প্রদানের মাধ্যমে আর্থিক, ও সামাজিক অগ্রগতিতে সহায়তা।

            অভিলক্ষ্য (Mission): ওজোপাডিকো আওতাধীন সকল এলাকায় সহজ লভ্যে মানসম্মত বিদ্যুৎ সরবরাহ পৌছানো।


নাগরিক সেবা

  • ক্রমিক নং
  • সেবার নাম
  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান
  • প্রয়োজনীয় কাগজ পত্র
  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1
  • 2
  • 4
  • 1.

নতুন সংযোগ :

(প্রিপেইড, পোস্টপেইড সকল গ্রাহক)

  

 এলটি-এ : আবাসিক

 এবং

এলটি-বি: সেচ/কৃষিকাজে ব্যবহ্নত পাম্প

 (২ কি.ও. পর্যন্ত)

(সিঙ্গেল ফেজ)

  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://newconnection.wzpdcl.gov.bd/
  • প্রবেশ করে
  • Apply for new connection
  • বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭
  • আবেদনকারীর স্বাক্ষর সম্বলিত ও যথাযথভাবে পূরণকৃত আবেদন ফরম ( অনলাইনে আবেদনের কপিসহ)।
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের ১ কপি সত্যায়িত রঙ্গিন ছবি।
  • জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি।
  • জমির মালিকানা দলিল বা লিজ ডিড বা নামজারীর কাগজ, মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ।
  • সিটি কর্পোরেশন/পৌরসভা/ক্যান্টনমেন্ট বোর্ড এলাকাভুক্ত হলে আয়কর সনদপত্র
  • খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) এর আওতাধীন এলাকায় অনুমোদিত ভবন নির্মাণের ক্ষেত্রে যথা্যথ কর্তৃপক্ষ হতে occupancy certificate দাখিল করিতে হইবে।
  • আবাসিক সিংগেল ফেজ: ২ কিলোওয়াট গ্রাহকের জন্য ভবনের ছাদে কমপক্ষে 1000 বর্গফুট জায়গা থাকলে এবং গ্রাহক আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম স্থাপন করতে পারবে।
  • বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নি নির্বাপন সনদ।
  • পূর্বের বিদ্যুৎ সংযোগ থাকলে পরিশোধিত কপি।
  • সেচ কমিটির অনুমোদনপত্র
  • সেবা মূল্য- ডিমান্ড নোটে উল্লেখিত টাকা।
  • পরিশোধ পদ্ধতি- নির্ধারিত ব্যাংক এবং ডিবিবিএল এর রকেট, নেক্সাস কার্ড, মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড এবং অন্যান্য ব্যাংকসমূহের মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড।
  • আবেদন ফি (প্রতিটি মিটারের জন্য)
  •  (ক) ১-ফেজঃ ১2০.০০ টাকা
  •  (খ) ৩-ফেজঃ ৩6০.০০ টাকা
  • ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে)
  • নিরাপত্তা জামানতঃ - ৪8০.০০ টাকা/কিঃওঃ।
  • প্রি-পেমেন্ট মিটারের মাধ্যমে নতুন সংযোগ প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা জামানত প্রযোজ্য হবে না।
  • জামানতের টাকা সুদ বহন করে না। সংযোগ অব্যাহত থাকা পর্যন্ত এই জামানতের অর্থ কোম্পানি’র নিকট গচ্ছিত থাকবে।
  • সংযোগ অব্যাহতির ক্ষেত্রে পাওনা টাকার বিপরীতে জামানতের টাকা সমন্বয় সাধন করা হবে। জামানতের অর্থের বাদ বাকী অংশ কোম্পানি’র নিকট প্রাপ্য থাকলে গ্রাহকের দরখাস্তের প্রেক্ষিতে তা ফেরত দেয়া হবে।
  • পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী ২ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা মিটার ও সার্ভিস চার্জ জমা দেয়া সাপেক্ষে পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।
  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী 
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ক্রমিক নং

সেবার নাম

  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান
  • প্রয়োজনীয় কাগজ পত্র
  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1

2

  • 4
  • 2.

নতুন সংযোগ :

   (প্রিপেইড, পোস্টপেইড সকল গ্রাহক)

 এলটি-এ : আবাসিক

 এবং

এলটি-বি: সেচ/কৃষিকাজে ব্যবহ্নত পাম্প

 (২ কি.ও. এর উর্দ্ধে)

(সিঙ্গেল ফেজঃ ০ - ৭.৫ কি ও)

(ত্রি ফেজঃ ০ - ৮০ কি.ও.)


  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক :https://newconnection.wzpdcl.gov.bd/
  • প্রবেশ করে
  • Apply for new connection
  • বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭
  • সেবা নং-১ এ বর্ণিত কাগজপত্র/ দলিলাদিসহ নিম্ন বর্ণিত কাগজপত্র/দলিলাদি জমা দিতে হবেঃ


  • আবাসিক সিংগেল ফেজ: ২ থেকে 7.5 কিলোওয়াট এবং ত্রি ফেজ: 7.5 থেকে AbyaŸ© 10 কিলোওয়াট  গ্রাহকের জন্য ভবনের ছাদে কমপক্ষে 1000 বর্গফুট জায়গা থাকলে এবং গ্রাহক আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম স্থাপন করতে পারবে।
  • আবাসিক থ্রি ফেজ: ১০ কিলোওয়াট বা Z`yaŸ© গ্রাহকের জন্য ভবনের ছাদে কমপক্ষে 1000 বর্গফুট জায়গা থাকলে কমপক্ষে ১ (এক) কিলোওয়াট রুফটপ নেট মিটারিং সোলার সিস্টেম স্থাপন করতে হবে।
  • পিএফআই প্লান্ট স্থাপনের প্রমাণ পত্র (২০ কি:ও: এর উর্দ্ধে)।
  • ভাড়ার ক্ষেত্রে (শুধুমাত্র ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে) ভবন মালিক ও ভাড়াটিয়ার মধ্যে ভাড়া সম্পর্কিত সম্পাদিত চুক্তির সত্যায়িত ফটোকপি এবং বিদ্যুৎ বিল বকেয়া থাকলে জমি/ভবনের মালিক তার দায় বহন করবেন মর্মে ৩০০.০০ টাকার নন-জুডিশিয়াল ষ্টাম্পে সম্পাদিত ভবন মালিকের অঙ্গিকার নামা
  • বাণিজ্যিক/ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স এর সত্যায়িত ফটোকপি
  • লিমিটেড কোম্পানীর ক্ষেত্রে সার্টিফিকেট অব ইনকর্পোরেশন ও মেমোরেন্ডাম অব আর্টিকেলস এর সত্যায়িত ফটোকপি  (রেজিষ্টার অব জয়েন্ট স্টক হতে)








  • সেবা মূল্য- ডিমান্ড নোটে উল্লেখিত টাকা।
  • পরিশোধ পদ্ধতি- নির্ধারিত ব্যাংক এবং ডিবিবিএল এর রকেট, নেক্সাস কার্ড, মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড এবং অন্যান্য ব্যাংকসমূহের মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড।
  • আবেদন ফি (প্রতিটি মিটারের জন্য)

  •  (ক) ১-ফেজঃ ১2০.০০ টাকা
  •  (খ) ৩-ফেজঃ ৩6০.০০ টাকা

নিরাপত্তা জামানতঃ - 72০.০০ টাকা/কিঃওঃ। (২ কি.ও. এর উর্দ্ধে)


  • প্রি-পেমেন্ট মিটারের মাধ্যমে নতুন সংযোগ প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা জামানত প্রযোজ্য হবে না।
  • ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে)


  • পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী ২ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা মিটার ও সার্ভিস চার্জ জমা দেয়া সাপেক্ষে পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।
  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী 
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ক্রমিক নং

সেবার নাম

  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান
  • প্রয়োজনীয় কাগজ পত্র
  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1

2

  • 4
  • 3.

নতুন সংযোগ :

(প্রিপেইড, পোস্টপেইড সকল গ্রাহক)


এলটি-সি ১ : ক্ষুদ্র শিল্প ,

এলটি -সি ২ : নির্মাণ ,

এলটি -ডি ১ : শিক্ষা ধর্মীয় ও দাতব্য প্রতিষ্ঠান এবং হাসপাতাল,

এলটি -ডি ২ : রাস্তার বাতি ও পানির পাম্প,

এলটি -ডি ৩ : ব্যাটারি চার্জিং স্টেশন

এলটি- ই: বানিজ্যিক ও অফিস

এবং এলটি -টি : অস্থায়ী

(সকল)

(সিঙ্গেল ফেজঃ ০ - ৭.৫ কি ও)

(ত্রি ফেজঃ ০ - ৮০ কি.ও.)




  •  


  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://newconnection.wzpdcl.gov.bd/
  • প্রবেশ করে
  • Apply for new connection
  • বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭
  • সেবা নং-১ এ বর্ণিত কাগজপত্র/ দলিলাদিসহ নিম্ন বর্ণিত কাগজপত্র/দলিলাদি জমা দিতে হবেঃ


  • পিএফআই প্লান্ট স্থাপনের প্রমাণ পত্র (২০ কি:ও: এর D‡aŸ©)।
  • শিল্প ও বানিজ্যিক ১০ কিলোওয়াট বা Z`yaŸ© গ্রাহকের জন্য ভবনের ছাদে কমপক্ষে 1000 বর্গফুট জায়গা থাকলে অনুমোদিত লোডের 10% ক্ষমতার সোলার সিস্টেম নেট মিটারিং স্থাপন করতে হবে। তবে AbyaŸ© 10 কিলোওয়াট লোড বরাদ্দপ্রাপ্ত গ্রাহকগন আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম স্থাপন করতে পারবেন তবে স্থাপিত সিস্টেমের ক্ষমতা ১ কিলোওয়াটের বেশি হলে নেট মিটারিং করতে হবে।
  • শিক্ষা প্রতিষ্ঠান,  হাসপাতাল ও ও দাতব্য প্রতিষ্ঠান সিংগেল ফেজ সংযোগের ক্ষেত্রে প্রতিষ্ঠান আগ্রহী হলে সোলার সিস্টেম স্থাপন করতে পারবে। থ্রি ফেজ সংযোগের ক্ষেত্রে 10 কিলোওয়াট বা তদূর্ধ্ব লোড গ্রাহকের জন্য  কমপক্ষে ১ (এক) কিলোওয়াট রুফটপ নেট মিটারিং সোলার সিস্টেম স্থাপন করতে হবে।
  • ভাড়ার ক্ষেত্রে (শুধুমাত্র ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে) ভবন মালিক ও ভাড়াটিয়ার মধ্যে ভাড়া সম্পর্কিত সম্পাদিত চুক্তির সত্যায়িত ফটোকপি এবং বিদ্যুৎ বিল বকেয়া থাকলে জমি/ভবনের মালিক তার দায় বহন করবেন মর্মে ৩০০.০০ টাকার নন-জুডিশিয়াল ষ্টাম্পে সম্পাদিত ভবন মালিকের অঙ্গিকার নামা 
  • বাণিজ্যিক/ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স এর সত্যায়িত ফটোকপি
  • লিমিটেড কোম্পানীর ক্ষেত্রে সার্টিফিকেট অব ইনকর্পোরেশন ও মেমোরেন্ডাম অব আর্টিকেলস এর সত্যায়িত ফটোকপি  (রেজিষ্টার অব জয়েন্ট স্টক হতে)
  • সামাজিক বা বানিজ্যিক কর্মকান্ডের জন্য বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।
  • ইজিবাইক চার্জিং স্টেশন এবং যে ইজিবাইকগুলো চার্জ দেয়া হবে উভয়ের ট্রেড লাইসেন্স কপি।


  • সেবা মূল্য- ডিমান্ড নোটে উল্লেখিত টাকা।

  • পরিশোধ পদ্ধতি- নির্ধারিত ব্যাংক এবং ডিবিবিএল এর রকেট, নেক্সাস কার্ড, মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড এবং অন্যান্য ব্যাংকসমূহের মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড।
  • আবেদন ফি (প্রতিটি মিটারের জন্য)

  •  (ক) ১-ফেজঃ ১2০.০০ টাকা
  •  (খ) ৩-ফেজঃ ৩6০.০০ টাকা

  • নিরাপত্তা জামানতঃ - 96০.০০ টাকা/কিঃওঃ।
  • প্রি-পেমেন্ট মিটারের মাধ্যমে নতুন সংযোগ প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা জামানত প্রযোজ্য হবে না।
  • ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে)


অস্থায়ী সংযোগ আবেদন ফি

ক) এলটিঃ

অ) ১-ফেজ - 30০.০০ টাকা

  • আ) ৩- ফেজ - 6০০.০০ টাকা
  • পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী ২ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা মিটার ও সার্ভিস চার্জ জমা দেয়া সাপেক্ষে পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।
  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী 
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ক্রমিক নং

সেবার নাম

  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান
  • প্রয়োজনীয় কাগজ পত্র
  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1

2

  • 4
  • 4.

নতুন সংযোগ:

(প্রিপেইড, পোস্টপেইড সকল গ্রাহক)

এমটি (১১ কেভি)

এমটি -১ : আবাসিক ,

এমটি -২ : বানিজ্যিক ও অফিস

এমটি -৩ : শিল্প

এমটি -৪ : নির্মাণ

এমটি -৫ : সাধারণ (ডরমেটরিসহ সেনানিবাস অথবা বিশ্ববিদ্যালয়)

এমটি -৬ : অস্থায়ী

এমটি -৭ : ব্যাটারি চার্জিং স্টেশন

এমটি -৮ :সেচ/কৃষিকাজে ব্যবহ্নত পাম্প

(ত্রি ফেজঃ ৫০ - ৫০০০ কি.ও.)


এবং এইচটি (৩৩ কেভি):

এইচটি -১ : সাধারণ (ডরমেটরিসহ সেনানিবাস অথবা বিশ্ববিদ্যালয়) ,

এইচটি -২ : বানিজ্যিক ও অফিস

এইচটি -৩ : শিল্প

এইচটি -৪ : নির্মাণ

(ত্রি ফেজঃ ৫ মে ও - ৩০ মে. ও.)

(২০ মে ও এর উর্ধ্বে অবশ্যই ডাবল সার্কিট)



  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://newconnection.wzpdcl.gov.bd/
  • প্রবেশ করে
  • Apply for new connection
  • বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭
  • সেবা নং-১ এ বর্ণিত কাগজপত্র/ দলিলাদিসহ নিম্ন বর্ণিত কাগজপত্র/দলিলাদি জমা দিতে হবেঃ

  • জমি ও বাড়ীর মালিকের সাথে ডেভেলপার এর বিদ্যুৎ সংযোগ সংক্রান্ত চুক্তিনামা।
  • আবাসিক, শিক্ষা প্রতিষ্ঠান,  হাসপাতাল ও ও দাতব্য প্রতিষ্ঠান থ্রি ফেজ সংযোগের ক্ষেত্রে 10 কিলোওয়াট বা তদূর্ধ্ব লোড গ্রাহকের জন্য  কমপক্ষে ১ (এক) কিলোওয়াট রুফটপ নেট মিটারিং সোলার সিস্টেম স্থাপন করতে হবে।
  • শিল্প ও বানিজ্যিক ১০ কিলোওয়াট বা তদূর্ধ্ব গ্রাহকের জন্য অনুমোদিত লোডের 10% ক্ষমতার সোলার সিস্টেম নেট মিটারিং স্থাপন করতে হবে। 
  • পূর্বের নির্মাণ/অস্থায়ী সংযোগের  বিবরণ ও হালনাগাদ পরিশোধিত বিদ্যুৎ বিলের ফটোকপি ।
  • বৈদ্যুতিক যন্ত্রপাতির তালিকা (ওয়াট সহ) 
  • ইনস্টলেশন টেস্ট/ওয়্যারিং সার্টিফিকেট 
  • এনার্জি মিটারসহ সোলার বিদ্যুৎ ব্যবহারের পৃথক ওয়ারিং ডায়াগ্রাম (একক মিটারে ২ কি.ও. এর D‡aŸ©  ক্ষেত্রে)
  • পিএফআই প্লান্ট স্থাপনের প্রমাণ পত্র (২০ কি:ও: এর D‡aŸ©)।
  • ভাড়ার ক্ষেত্রে (শুধুমাত্র ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে) ভবন মালিক ও ভাড়াটিয়ার মধ্যে ভাড়া সম্পর্কিত সম্পাদিত চুক্তির সত্যায়িত ফটোকপি এবং বিদ্যুৎ বিল বকেয়া থাকলে জমি/ভবনের মালিক তার দায় বহন করবেন মর্মে ৩০০.০০ টাকার নন-জুডিশিয়াল ষ্টাম্পে সম্পাদিত ভবন মালিকের অঙ্গিকার নামা
  •   বাণিজ্যিক/ক্ষুদ্র শিল্প সংযোগের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স এর সত্যায়িত ফটোকপি
  • লিমিটেড কোম্পানীর ক্ষেত্রে সার্টিফিকেট অব ইনকর্পোরেশন ও মেমোরেন্ডাম অব আর্টিকেলস এর সত্যায়িত ফটোকপি  (রেজিষ্টার অব জয়েন্ট স্টক হতে)
  • আবেদনকারীর উপকেন্দ্রের বৈদ্যুতিক যন্ত্রপাতির স্পেসিফিকেশন
  •  আবেদনকারীর উপকেন্দ্রের আর্থিং ডায়াগ্রাম ও সিঙ্গেল লাইন ডায়াগ্রাম
  • উপকেন্দ্রের যন্ত্রপাতি ও পৃথক মিটার রুমের লে-আউট ডায়াগ্রাম
  • আবেদনকারীর উপকেন্দ্র স্থাপন কাজে নিয়োজিত ঠিকাদারের হালনাগাদ বৈদ্যুতিক লাইসেন্স এর সত্যায়িত ফটোকপি
  • আবেদনকারী  কর্তৃক স্থাপিত উপকেন্দ্রের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছাড়পত্র।
  • উপকেন্দ্র স্থাপন সংক্রান্ত প্রধান বিদ্যুৎ পরিদর্শকের সার্টিফিকেট
  • ভবন স্থাপনার ইলেকট্রিক্যাল নকশা
  • বিনা ভাড়ায় আবেদনকারী আঙ্গিনায় ১০ ফুট x ০৮ ফুট সাইজের ওজোপাডিকো’র মান অনুযায়ী মিটার রুম
  • সংশ্লিষ্ট বিভাগের নির্বাহী প্রকৌশলী ও আবেদনকারীর মধ্যে ৩০০/- (তিনশত) টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে চুক্তি সম্পাদনের কপি
  • সামাজিক বা বানিজ্যিক কর্মকান্ডের জন্য বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।
  • ইজিবাইক চার্জিং স্টেশন এবং যে ইজিবাইকগুলো চার্জ দেয়া হবে উভয়ের ট্রেড লাইসেন্স কপি।

















  • সেবা মূল্য- ডিমান্ড নোটে উল্লেখিত টাকা।

  • পরিশোধ পদ্ধতি- নির্ধারিত ব্যাংক এবং ডিবিবিএল এর রকেট, নেক্সাস কার্ড, মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড এবং অন্যান্য ব্যাংকসমূহের মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড।

আবেদন ফি


  • ১2০০.০০ টাকা 

নিরাপত্তা জামানত : 


  • 12০০.০০ টাকা/কিঃওঃ।
  • প্রি-পেমেন্ট মিটারের মাধ্যমে নতুন সংযোগ প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা জামানত প্রযোজ্য হবে না।
  • ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে)


অস্থায়ী সংযোগ আবেদন ফি

এমটি: ১2০০.০0          টাকা


  • পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী 13 দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা জমা, সোলার প্যানেল স্থাপন, মিটার সরবরাহ, মিটার টেস্ট এর পর  পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।
  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ক্রমিক নং

সেবার নাম

  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান
  • প্রয়োজনীয় কাগজ পত্র
  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1

2

  • 4
  • 5.

নতুন সংযোগ (অস্থায়ী) :

  • (প্রিপেইড, পোস্টপেইড সকল গ্রাহক)

ক) এলটি-টি

(৫০ কি:ও: পর্যন্ত)


খ)এমটি-৬

(৫০ কি:ও: হতে ৫ মে:ও: পর্যন্ত)

  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://newconnection.wzpdcl.gov.bd/
  • প্রবেশ করে
  • Apply for new connection
  • বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭

ক)  সেবা নং-১ ও ৪ এ বর্ণিত কাগজপত্র/ দলিলাদি জমা দিতে হবে।


  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের ১ কপি সত্যায়িত রঙ্গিন ছবি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির)
  • জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি (প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তির)।
  • সামাজিক বা বানিজ্যিক কর্মকান্ডের জন্য বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।
  • ডেভেলপার কর্তৃক ভবন নির্মাণ করা হলে ভূমির মালিক কর্তৃক প্রদত্ত পাওয়ার অব এটর্নি।
  • সেবা মূল্য- ডিমান্ড নোটে উল্লেখিত টাকা।

  • পরিশোধ পদ্ধতি- নির্ধারিত ব্যাংক এবং ডিবিবিএল এর রকেট, নেক্সাস কার্ড, মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড এবং অন্যান্য ব্যাংকসমূহের মাস্টার্ড কার্ড, ভিসা কার্ড।

আবেদন ফি

ক) এলটিঃ

অ) ১-ফেজ - 30০.০০ টাকা

আ) ৩- ফেজ - 6০০.০০ টাকা

খ) এমটি-৬

১2০০.0০   টাকা

নিরাপত্তা জামানতঃ

ক) এলটি-টি

(৫০ কি:ও: পর্যন্ত) -96০.০০ টাকা/কি:ও:

খ) এমটি-৬

(৫০ কি:ও: হতে ৫ মে:ও: পর্যন্ত)-১2০০.০০ টাকা/কি:ও:

  • প্রি-পেমেন্ট মিটারের মাধ্যমে নতুন সংযোগ প্রদানের ক্ষেত্রে নিরাপত্তা জামানত প্রযোজ্য হবে না।
  • ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে)







  • ক) পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী ২ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা মিটার ও সার্ভিস চার্জ জমা দেয়া সাপেক্ষে পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।
  • খ) পূর্নাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী 13 দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে ডিমান্ড নোট ইস্যু।
  • ডিমান্ড নোটের টাকা জমা, সোলার প্যানেল স্থাপন, মিটার সরবরাহ, মিটার টেস্ট এর পর  পরবর্তী ২ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান।

  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ক্রমিক নং

সেবার নাম

  • সেবা প্রদান পদ্ধতি / আবেদন ফরম প্রাপ্তি স্থান

প্রয়োজনীয় কাগজ পত্র

  • সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি
  • সেবা প্রদানের সময়সীমা
  • দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম পদবী, রুম নম্বর, জেলা/উপজেলা কোডসহ  অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল
  • 1

2

4

  • 6.
  • ক) বিল না পাওয়া  (পুরাতন সংযোগের ক্ষেত্রে)


  • খ) বিল না পাওয়া  (নতুন সংযোগের ক্ষেত্রে)
  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://wzpdcl-csms.sslwireless.com/complain-entry
  • প্রবেশ করে
  • অভিযোগ বাটনে ক্লিক-
  • অভিযোগ তৈরি বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা
  • ১৬১১৭
  • আবেদন অবশ্যই বিদ্যুৎ ব্যবহ্নত মাসের পরবর্তী মাসের মধ্যে করতে হবে।
  • পূর্বের বিদ্যুৎ বিলের/ভেন্ডিং রশিদ এর ফটোকপি


  • আবেদন সংযোগের তারিখ হতে ১ মাস পর যেকোনো সময় করা যাবে।
  • ডিমান্ড নোটের ফটোকপি
  • বিনামূল্যে

তাৎক্ষনিক

  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com
  • ৭.
  • ক) বিদ্যুৎ বিল কম/বেশী
  • খ) একই মাসের বিদ্যুৎ বিল ডাবল পেমেন্ট
  • গ) পরিশোধ সত্ত্বেও বিলে বকেয়া প্রদর্শন
  • - অনলাইন আবেদন
  • -অনলাইন ফরমের নির্ধারিত সকল তথ্যাদি পূরন ও প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করা
  • -অনলাইন আবেদন লিংক : https://wzpdcl-csms.sslwireless.com/complain-entry
  • প্রবেশ করে
  • অভিযোগ বাটনে ক্লিক-
  • অভিযোগ তৈরি বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।
  • প্রয়োজনে সহযোগিতায়ঃ ওয়ান স্টপ সার্ভিস সেন্টার,
  • জরুরি প্রয়োজনে হট নাম্বারঃ
  • ১৬৯৯৯ অথবা

১৬১১৭


  • আবেদন অবশ্যই বিল পরিশোধের সর্বশেষ তারিখের মধ্যে করতে হবে।
  • সংশ্লিষ্ট হিসাবের অভিযোগকৃত মাসের বিদ্যুৎ বিল/ভেন্ডিং রশিদ এর ফটোকপি
  • বিদ্যুৎ বিল ডাবল পেমেন্ট এর রশিদ/প্রমানক।
  • বিনামূল্যে

3 দিন

  • ওয়ান স্টপ সার্ভিস সেন্টার-উপ-সহকারী প্রকৌশলী (ফিডার-ইন-চার্জ)।
  • সহকারী/উপ-বিভাগীয় প্রকৌশলী (ফিডার সুপার ভাইজার)
  • আবাসিক প্রকৌশলী 
  • রুম নম্বর-101,102
  • মোবাইল-01700709975, 01766690823
  • ইমেইল-wz.kathalia@gmail.com







  •        * সকল সেবা মূল্যে সরকারী বিধি মোতাবেক ভ্যাট- ১৫% প্রযোজ্য (নিরাপত্তা জামানত বাদে) ।
  • জরুরি প্রয়োজনে হট লাইন নাম্বারঃ
  • ১৬৯৯৯
  • অথবা

১৬১১৭

 

প্রয়োজনীয় দলিলাদি সঠিক থাকলে বেজা ও ইপিজেড এ ২৪ ঘন্টার মধ্যে সংযোগ প্রদান

প্রকাশের তারিখ
24/09/2024
আর্কাইভ তারিখ
24/09/2025